ঢাকা বুধবার
১৯ জুন ২০২৪
০৬ জুন ২০২৪

পুঁজিবাজারের উন্নয়নে বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে ডিবিএ: বিএসইসি চেয়ারম্যান


Reporter01
28

প্রকাশিত: ০৬ জুন ২০২৪
পুঁজিবাজারের উন্নয়নে বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে ডিবিএ: বিএসইসি চেয়ারম্যান Collected from online



নিজস্ব প্রতিবেদক

ডিএসই টাওয়ারে নতুন কার্যালয়ের কার্যক্রম শুরু করায় পুঁজিবাজারের স্টক ব্রোকারদের একমাত্র সংগঠন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) বাজারের উন্নয়নে আরও বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বুধবার (৫ জুন) রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসই টাওয়ারে ডিবিএর নতুন কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ‍তিনি এ কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান পুঁজিবাজারে ডিবিএর বলিষ্ঠ নেতৃত্ব ও ভূমিকার কথা তুলে ধরে বলেন, ডিবিএ দক্ষ ও যোগ্য নেতৃত্বাধীন স্টক ব্রোকারদের একটি সুপ্রতিষ্ঠিত ও শক্তিশালী সংগঠন, পুঁজিবাজারে যার গুরুত্ব ও ভূমিকা অনস্বীকার্য। তিনি বলেন, ডিএসই টাওয়ারে সকল আধুনিক সুযোগ সুবিধা নিয়ে ডিবিএর একটি চমৎকার অফিস হল, যেখান থেকে ডিবিএ বাজারের উন্নয়নে আরও বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে। এসময় তিনি বাজার উন্নয়নে সরকারের নানান পদক্ষেপের কথা তুলে ধরেন এবং বাজার সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ অবস্থান থেকে ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান। বাজারের যে কোন উন্নয়নমূলক কর্মকান্ডে তাঁর কমিশন সবসময় ডিবিএর প্রতি সহযোগীতা প্রদানের আশ্বাস দেন। তিনি ডিবিএর আরও উন্নতি ও সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম বলেন, গত ১৫ বছরে আমাদের অর্থনীতির যেভাবে উন্নতি হয়েছে, সেভাবে পুঁজিবাজারের উন্নতি হয়নি। প্রধানমন্ত্রী বিএসইসির চেয়ারম্যান মহোদয়কে দ্বিতীয় মেয়াদে আরও চার বছর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন। আমরা আশা করবো বাজার উন্নয়নে আমরা তার সর্বোচ্চ সহযোগিতা পাব। পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে সরকার, নিয়ন্ত্রক সংস্থাসহ বাজার মধ্যস্থতাকারী সকলের সাথে একযোগে কাজ করার আশ্বাস দেন ডিবিএ প্রেসিডেন্ট। তিনি অনুষ্ঠানে আগত সকল অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ডিবিএর নতুন অফিসের ঠিকানা: ডিএসই টাওয়ার, লেভেল-৬, রুম নং-৮৯, বাড়ি-৪৬, সড়ক-২১, নিকুঞ্জ-২, ঢাকা-১২২৯। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দীন আহমেদ, মো. মহসিন চৌধুরী, সিএমএসএফ-এর চেয়ারম্যান মো. নজিবুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, ডিএসইর পরিচালকবৃন্দ, ডিবিএর সদস্যবৃন্দ, ডিএসই ট্রেক হোল্ডারবৃন্দ, পুঁজিবাজারের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ ডিবিএর পর্ষদ সদস্যরা।


আরও পড়ুন: