ঢাকা মঙ্গলবার
২৮ মে ২০২৪
২০ মে ২০২৪

বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে ৫০ লাখ শেয়ার ছাড়বে ক্রাফটসম্যান ফুটওয়্যার


Reporter01
69

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৪
বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে ৫০ লাখ শেয়ার ছাড়বে ক্রাফটসম্যান ফুটওয়্যার



নিজস্ব প্রতিবেদক

এসএমই প্লাটফর্মে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেডের কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২১ এপ্রিল কোম্পানিটির কিউআই আবেদন শুরু হয়ে তা চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। বিনিয়োগকারীদের মধ্যে আস্থা বাড়াতে ১০ টাকা মূল্যমানের ৫০ লাখ শেয়ার ছাড়বে কোম্পানিটি।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারী দেশের পুঁজিবাজার থেকে তহবিল সংগ্রহের (আইপিওর) অনুমোদন পেয়েছিল জুতা এবং চামড়াজাত পণ্য উৎপাদক ও রপ্তানিকারক কোম্পানি ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ লিমিটেড। ১০ টাকা মূল্যমানের ৫০ লাখ শেয়ার অফলোড করে শেয়ারবাজার থেকে ৫ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা রয়েছে কোম্পানিটির।

শেয়ারবাজার থেকে সংগৃহীত অর্থের মধ্যে ভারসাম্য রক্ষা, আধুনিকীকরণ, পুনর্বাসন ও সম্প্রসারণে (বিএমআরই) ২ কোটি, ব্যাংক ঋণ পরিশোধে ১ কোটি, কার্যকর মূলধন ব্যবস্থাপনায় ১ কোটি ৫৪ লাখ ৮০ হাজার ২০৭ এবং আইকিউআইও (ইনিশিয়াল কোয়ালিফাইড ইনভেস্টর অফার) সম্পর্কিত খাতে ৪৫ লাখ ১৯ হাজার ৭৯৩ টাকা ব্যয় করবে কোম্পানিটি।

এ বিষয়ে ক্রাফটসম্যান ফুটওয়্যারের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাদাত হোসেন সেলিম বলেন, ‘কিউআইও সংগৃহীত অর্থ আমরা আধুনিকীকরণ, পুনর্বাসন ও সম্প্রসারণ এবং প্রতিস্থাপনের পাশাপাশি ব্যাংক ঋণ পরিশোধে ও কার্যকরী মূলধন ব্যবস্থাপনায় ব্যাবহার করা হবে। এই কৌশলগত বিনিয়োগ আমাদের উন্নত মানের পণ্য তৈরিতে সাহায্য করবে, যার মাধ্যমে আরও বিদেশী ক্রেতারা আমাদের পণ্য কেনার ক্ষেত্রে আগ্রহী হবেন। একইসাথে, এই উদ্যোগ শুধুমাত্র রেমিট্যান্স প্রবাহকে শক্তিশালী করবে না, আমাদের বিনিয়োগকারীদের মধ্যে আস্থাও বাড়িয়ে তুলবে।’


আরও পড়ুন:

বিষয়: