ঢাকা রবিবার
২১ জুলাই ২০২৪
২১ জুন ২০২১

মেদ ঝরাতে সোনাক্ষীর টিপস!


নিউজ ডেস্ক
195

প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২১
মেদ ঝরাতে সোনাক্ষীর টিপস!



শরীরের অযত্নের ছাপ ধরা পড়ে ওজনে। সারা দিনের দৌড়ঝাঁপ, প্রবল কাজের চাপ, খাওয়া-দাওয়ায় অনিয়ম, অধিক মাত্রায় জাঙ্ক ফুড খাওয়া আমাদের জীবনে এক অভ্যাসে পরিণত হয়েছে। যার হাত ধরে শরীরে জমছে অতিরিক্ত মেদ। কী করে মেদ ঝরাবেন সহজে?

বাড়িতে কী করে কার্ডিয়ো করবেন? তারই সহজ উপায় বাতলে দিলেন বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা। সারা শরীরের ব্যায়াম কীভাবে বাড়িতে বসে করবেন, জানালেন অভিনেত্রী।

সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন সোনাক্ষী। সেখানে 'স্কিপিং রোপ' বা লাফদড়ি হাতে নিয়ে প্রথমে বডি স্ট্রেচ করতে দেখা যায় অভিনেত্রীকে। এরপর তিনি স্কিপিং রোপের সাহয্যে লাফাতে শুরু করে।ছবিতে ওয়ার্ক আউট সেকশনের সময় কালো টাইটসের সঙ্গে কালো টপস, পায়ে জিম শু পরে দেখা যায় অভিনেত্রীকে। আলোর বিপরীতে দাঁড়িয়েছেন তিনি। ছবির ক্যাপশনে লিখেছেন, 'জিম নেই, সমস্যা নেই! লাফানো (ওয়ার্ক আউট ছেড়ো না)।'

প্রতিদিন একটু সময় করে নিয়ম করে লাফ দড়ি বা স্কিপিং নিয়ে ঘাম ঝরালেই শরীরে বাড়তি মেদের ভার লাঘব হবে অনেকটাই। লাফদড়ি দু'হাতে নিয়ে এমনভাবে লাফান, যাতে দড়িটি দু'পায়ের তলা দিয়ে গিয়ে মাথার ওপর দিয়ে ঘুরে আসে। একটানা ৩৫ মিনিট হাঁটা বা বিশ্রাম নিয়ে নিয়ে জগিং বা দৌড়নোয় যতটা মেদ ঝরে তারচেয়েও বেশি মেদ ঝরে মিনিট পনেরোর লাফানোয়।

উপকারিতা

শরীরের মেদ ঝরাতে সাহায্য করে। সারা শরীরের ব্যায়াম হয় লাফদড়িতে। দেহের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে। শারীরিক গঠন আরও সুন্দর করে তুলতে সহায়ক। স্কিপিং করলে দুশ্চিন্তা কমে, সেইসঙ্গে অবসাদও দূর হয় মন থেকে। আর পরিশ্রম করলে রাতে ঘুম ভালো হয়।  স্ট্রোক বা অন্যান্য হৃদরোগের ঝুঁকি হ্রাস করে। হাড়ের ঘনত্ব (ডেনসিটি) বাড়িয়ে তুলতে সহায়ক।


আরও পড়ুন:

বিষয়: