ঢাকা রবিবার
২১ জুলাই ২০২৪
০৫ জুন ২০২৪

দিনভর উত্থান দেখিয়ে ঈদের ছুটিতে শেয়ারবাজার


Reporter01
58

প্রকাশিত: ১৩ জুন ২০২৪
দিনভর উত্থান দেখিয়ে ঈদের ছুটিতে শেয়ারবাজার Collected from online



ঈদুল আজহার ছুটি পূর্ববর্তী এবং সপ্তাহের শেষ কার্যদিবসে দিনভর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে আগের কার্যদিবসের তুলনায় এদিন বেড়েছে লেনদেনের পরিমাণ। আজ উত্থানের মধ্যে দিয়ে সাপ্তাহিক ও ঈদের ছুটি মিলিয়ে ৫ দিনের ছুটিতে যাচ্ছে দেশের উভয় শেয়ারবাজার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বৃহস্পতিবার (১৩ জুন) ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৩৪ দশমিক ৬১ পয়েন্ট বেড়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৫ হাজার ১১৭ পয়েন্টে। এছাড়া, ডিএসইর অপর সূচক ‘ডিএসইএস’ ৭ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে ১১০৮ পয়েন্ট এবং ‘ডিএস-৩০’ সূচক ৯ দশমিক ৬৯ পয়েন্ট বেড়ে ১৮২১ পয়েন্টে অবস্থান করছে।

আজ ডিএসইতে ৪২৩ কোটি ১৪ লাখ ১৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ৩৫০ কোটি ৭৯ লাখ ৯৮ হাজার টাকা।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ২২৪টি কোম্পানির, বিপরীতে ১১৩ কোম্পানির দর কমেছে। পাশাপাশি ৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।


আরও পড়ুন:

বিষয়: