ঢাকা বুধবার
১৯ জুন ২০২৪
০৬ জুন ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা


Reporter01
43

প্রকাশিত: ২৬ মে ২০২৪
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা Collected from online



পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সদ্য নিয়োগপ্রাপ্ত কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার (২৬ মে) ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পুষ্পার্ঘ অর্পণ শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে থাকা মন্তব্য খাতায় স্বাক্ষর করেন।

এসময় কমিশনের নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম, অতিরিক্ত পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন, আবুল কালাম আজাদ, সিনিয়র লাইব্রেরিয়ান মো. আনোয়ার হোসেন এবং ব্যক্তিগত কর্মকর্তা বিপ্লব কুমার উপস্থিত ছিলেন।

ড. এটিএম তারিকুজ্জামান এর আগে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ডিএসইর এমডি হওয়ার আগে তিনি বিএসইসির নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তবে গত ২০ মে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নিয়োগ অনুযায়ী তিনি বিএসইসির কমিশনার পদে যোগদান করেন।

বিএসইসি সূত্রে জানা যায়, নতুন কমিশনার হিসেবে দায়িত্ব পাওয়া ড. এটিএম তারিকুজ্জামান কমিশনের বিনিয়োগ ব্যবস্থাপনা, আর অ্যান্ড ডি, আইসিটি এবং ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের দায়িত্ব পালন করবেন।

পুঁজিবাজারে দুই দশকের বেশি সময় কাজের অভিজ্ঞতা রয়েছে ড. এটিএম তারিকুজ্জামানের। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে এমকম ও সাউথ ইস্টার্ন ইউনিভার্সিটি (ইউকে ক্যাম্পাস) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। এরপর ১৯৯৭ সালে বিএসইসিতে উপ-পরিচালক হিসেবে যোগ দেন।

প্রসঙ্গত, ড. তারিকুজ্জামানকে গত বছরের ৮ আগস্ট ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ দেয় বিএসইসি। এরই ধারাবাহিকতায় ওই বছরের ১৭ সেপ্টেম্বর তিনি ডিএসইতে যোগদান করেন। যোগদানের আট মাসের মাথায় চলতি বছরের ৮ মে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাকে বিএসইসির কমিশনার পদে নিয়োগ দেয়। গত ১৯ মে ডিএসইতে ছিল তার শেষ কর্মদিবস। বিএসইসিতে তিনি সাবেক কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমানের স্থলাভিশিক্ত হয়েছেন।


আরও পড়ুন:

বিষয়: