ঢাকা বুধবার
১৯ জুন ২০২৪
১১ জুন ২০২৪

ফের প্রাইম ব্যাংকের চেয়ারম্যান হলেন তানজিল চৌধুরী


Reporter01
23

প্রকাশিত: ০৫ জুন ২০২৪
ফের প্রাইম ব্যাংকের চেয়ারম্যান হলেন তানজিল চৌধুরী Collected from online



প্রাইম ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ টানা তৃতীয়বারের (২০২৪-২০২৬) মতো তানজিল চৌধুরীকে চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত করেছেন। ২০২০ সালে তিনি প্রথমবারের মতো ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তার নেতৃত্বে গত দুই মেয়াদে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও প্রতিষ্ঠান থেকে প্রাইম ব্যাংক বেস্ট ডিজিটাল ব্যাংক, উদ্ভাবনী পণ্য ও সেবা, পরিবেশ ও সামাজিক খাতে সুশাসন, লিঙ্গবৈচিত্র্য, টেকসই উন্নয়ন এবং সুযোগ্য নেতৃত্বসহ নানা বিষয়ে মাইলফলক বা প্রশংসা অর্জন করেছে।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ এনার্জি এবং ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন খাতের সঙ্গে সংযুক্ত একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা বাংলাদেশে ৪৫ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে।

এছাড়াও তিনি যুক্তরাজ্যভিত্তিক ডেভেলপমেন্ট ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্টের একজন উপদেষ্টা। তিনি দুই মেয়াদে (২০১৪-২০২১) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচিত পরিচালক এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের (এসএমএমএবি) প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্বও পালন করেছেন।

তানজিল চৌধুরী কিংস কলেজ লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি অর্জন করেছেন। তিনি একজন এসিসিএ অ্যাপ্লাইড স্কিল লেভেল-৬ কায়োলিফাইড প্রোফেশনাল।


আরও পড়ুন: