ঢাকা শুক্রবার
২৩ ফেব্রুয়ারি ২০২৪
২২ জুন ২০২১

পিএসএলে দল পেলেন সাকিব, মাহমুদউল্লাহ, লিটন


নিউজ ডেস্ক
258

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১
পিএসএলে দল পেলেন সাকিব, মাহমুদউল্লাহ, লিটন



স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আবারও শুরু হতে যাচ্ছে। এ জন্য প্লেয়ার্স ড্রাফট থেকে পরিবর্তিত (রিপ্লেসমেন্ট) খেলোয়াড় নিচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। পরিবর্তিত বা বদলি এই ড্রাফটে নাম দিয়েছিলেন বাংলাদেশের ছয় ক্রিকেটার। তারা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, সাব্বির রহমান ও লিটন কুমার দাস।

২৭ এপ্রিল অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের ছয় ক্রিকেটারের মধ্য থেকে ৩ জন দল পেয়েছেন। প্লাটিনাম ক্যাটাগরি থেকে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিবকে দলে ভিড়িয়েছে লাহোর কালান্দার্স। মুলতান সুলতান্সে ঠিকানা হয়েছে আরেক অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের।

সিলভার ক্যাটাগরি থেকে লিটনকে দলে টেনেছে করাচি কিংস। প্রথমবারের মতো পিএসএলে দল পেলেন ডানহাতি উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। এই তিন ক্রিকেটারের দল পাওয়ার বিষয়টি নিজেদের টুইটারের একটি পোস্টে জানিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। বাকি তিন ক্রিকেটার তামিম, তাসকিন ও সাব্বিরের দল পাওয়ার কোনো খবর এখনও জানায়নি ওয়েবসাইটটি।

করোনাভাইরাসের প্রকোপে মাঝপথে স্থগিত করা হয় পিএসএলের ষষ্ঠ আসর। বেশ কয়েকজন ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় গত ৪ মার্চ স্থগিত করা হয় পিএসএল। এর আগ পর্যন্ত ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের এখনও ২০টি ম্যাচ বাকি।

সব গুছিয়ে নতুন করে টুর্নামেন্ট শুরুর ঘোষণা দিয়েছে পিএসএল কর্তৃপক্ষ। আগামী ১ জুন শুরু হবে স্থগিত হয়ে যাওয়া আসরটি। ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ জুন। এর আগে ফ্র্যাঞ্চাউজিগুলো পরিবর্তিত খেলোয়াড় দলে ভেড়ালো। ভার্চুয়াল সেশনের মাধ্যমে ১৩২ জন বিদেশি খেলোয়াড়ের নাম তোলা হয় প্লেয়ার্স ড্রাফটে।


আরও পড়ুন:

বিষয়: